• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ‘বিরসকাব্য’ হয়ে যায় ‘বউয়ের জ্বালা’! নাটকের উদ্ভট নাম নিয়ে মোশাররফ করিমের হতাশা ইয়াশ রোহানের প্রিয় অভিনেতা সেদিন টি–শার্ট পরে বিয়ে করতে বাধ্য হয়েছিলেন ইরফান বরাবরই আমরা রবীন্দ্রনাথের কাছে ফিরি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন এমিলি ভেবেছিলাম মরেই যাব, প্রতিদিন ৩০ ওষুধ ও ইনজেকশন নিতে হয়েছে : মৌনি রায় তবে কি অন্তঃসত্ত্বা দীপিকার সংসারে ভাঙনের সুর? সমরেশ মজুমদারের প্রয়াণ দিবস শাহিদ-কারিনার সম্পর্ক ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমতিয়াজ আলি নীলফামারীতে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ অ্যাম্বুলেন্সে এসে ভোট দিলেন অসুস্থ বৃদ্ধ পাকুন্দিয়ায় জাল ভোট দেওয়ায় তিন জনকে সাজা বগুড়া শহর আবারও ইজিবাইক-অটোরিকশার দখলে সখীপুরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত

প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই কি শেষ? 

খেলাধুলা ডেস্ক প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই দারুণভাবে জমে উঠেছিল। শিরোপায় চোখ রেখে লিভারপুল, আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি ছুটছিল সমানতালে। পয়েন্ট টেবিলের দিকে তাকিয়ে অনেক ভক্তের এমনও মনে হতে পারে- এবার গোল ব্যবধানেই না শিরোপার সুরহা হয়। 

কিন্তু লিভারপুল ও আর্সেনালের ওপর হুট করে ‘ডার্ক সানডে’ নেমে আসবে ক’জন ভেবেছিল! লিগের ৩২তম রাউন্ডে এসে ঘরের মাঠে ১-০ গোলে হেরেছে লিভারপুল। তাও কিনা লিগ টেবিলে ১৪ নম্বরে থাকা ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। মৌসুমে দলের তৃতীয় হারে শীর্ষস্থান থেকে এক ঝটকায় তৃতীয় স্থানে নেমে গেছে অল রেডসরা।আর্সেনালও গত মৌসুমের মতো চোকিং করেছে। লিভারপুল হেরে যাওয়ায় লিগের বাকি সাত ম্যাচে জিতলেই লিগ চ্যাম্পিয়ন হয়ে যেত গানাররা। কিন্তু ঘরের মাঠে অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-০ গোলে হেরেছে তারা। লিভারপুলের সমান ৭১ পয়েন্ট নিয়ে নেমে গেছে দ্বিতীয় স্থানে। গত মৌসুমেও আর্সেনালের একই দশা হয়েছিল। শেষ ৫ ম্যাচে জিতলেই ঐতিহাসিক শিরোপা ঘরে তুলতে পারত তারা। অথচ ওই ৫ ম্যাচের দুটিতে হেরে শিরোপা তুলে দেয় ম্যানসিটির হাতে। 

অবস্থা যা দাঁড়িয়েছে তাতে এবারও লিভারপুল ও আর্সেনাল মিলে শিরোপা তুলে দিয়েছে ম্যানচেস্টার সিটির হাতে। গত মৌসুমে আর্সেনালের মতো ভুল না করলে লিগ শিরোপা সিটিজেনদের হাতেই উঠছে। সমীকরণও বেশ সহজ। পেপ গার্দিওলার দলের জিততে হবে শেষ ৬ লিগ ম্যাচেই। 

গার্দিওলার দলের এই ৬ ম্যাচ আবার আর্সেনাল ও লিভারপুলের চেয়ে অপেক্ষাকৃত সহজ। ম্যানসিটি শেষ ছয় ম্যাচে খেলবে যথাক্রমে ব্রাইটন, নটিংহাম ফরেস্ট, উলভস, ফুলহাম, টটেনহাম ও ওয়েস্টহামের বিপক্ষে। ছয়টির চারটি অ্যাওয়ে ম্যাচ হলেও টটেনহাম ও ওয়েস্টহাম ছাড়া তেমন কঠিন ম্যাচ নেই হালান্ড-ফোডেনদের সামনে। 

অন্যদিকে আর্সেনালের সামনে চেলসি, টটেনহাম ও ম্যানইউ পরীক্ষা বাকি আছে। যে ম্যাচগুলোকে মিকেল আর্তেতার দল পয়েন্ট হারালে অবাক হওয়ার কিছু থাকবে না। লিভারপুলকে আবার ওয়েস্টহাম, টটেনহাম ও অ্যাস্টন ভিলার বিপক্ষে পরীক্ষা দিতে হবে। প্রিমিয়ার লিগ এমন একটা যুদ্ধ শেষ মিনিটের আগে লড়াই শেষ বলার উপায় নেই। তবে ম্যানসিটি লিগ শিরোপার পরিষ্কার ফেবারিট। এমনকি চ্যাম্পিয়ন্স লিগসহ আবার ট্রেবলও জিতে ফেলতে পারে তারা! 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.